(বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক স্কুল কমিটি গঠনের ঘোষণায় দেশে পক্ষে বিপক্ষে বিভিন্ন প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ নিয়ে সিবিএন অভিভাবক , শিক্ষক , ছাত্রছাত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্বদের কাছ থেকে সুচিন্তিত ভাবনাগুলো তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে । যা পর্যায়ক্রমে প্রকাশিত হবে । – সম্পাদক , সিবিএন ।)

স্কুল কমিটি গঠন নিয়ে এবারের সিবিএন ভাবনায় এসেছেন বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ইবনুল আকিব চৌধুরী ।  বক্তব্যটি গ্রহণ করেছেন সিবিএন শিক্ষানবিশ রিপোর্টার নুসরাত পাইরিন 

প্রশ্ন :   কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে কমিটি দেওয়ার যে ঘোষণা দিয়েছে এটি আপনি কিভাবে  দেখছেন?

আকিব :  আমি  অত্যন্ত খুশি হয়েছি যে,বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্রদের প্রিয় নেতা সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোছাইন  প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে ছাত্রলীগের কমিটি দেওয়ার মহৎ সিদ্ধান্ত নিয়েছেন। আমিও স্কুল কমিটির প্রোডাক্ট। যখন কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ছিলাম,তখন আহবায়ক ছিলেন নূরেন শামস চৌধুরী । ২০১৪ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে কমিটি গঠিত হয়।এই সময় আমরা আওয়ামী পরিবারের সন্তান ও সাধারণ ছাত্রদের মাঝে ছাত্রলীগের আর্দশের কথা বলতাম। ২০১৬ সালে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি আমি ও সাধারণ সম্পাদক হন হুম্মাদ বিন মকসুদ। ঐ সালে সর্বপ্রথম  স্কুল কেবিনেট নির্বাচনে আওয়ামীলীগ পরিবারের সন্তানদের নির্বাচিত হতে সাহায্য করি।ঐ বছর বৃক্ষরোপন ছাত্র সমাবেশে যোগদান ও কেন্দ্রীয় ঘোষিত সকল কর্মকান্ড অংশ নিয়ে কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়কে ছাত্রলীগের ঘাটিতে পরিণত করি। এ কাজটি না করলে স্বাধীনতা বিরোধী জামাত শিবির চক্র ফুলকুড়ি নাম দিয়ে কোমলমতি ছাত্রদের ভেতরে রাজনীতি ঢুকিয়ে দিত। জামাত শিবির চক্র নিরবে স্কুল শাখার কাজ করে যায় । তাই স্কুলে সরবে রাজনীতির ঘোষণা দিয়ে ছাত্রলীগ একটা যুগান্তকারী সিদ্ধান্ত দিয়েছেন। স্কুল থেকে রাজনীতিতে হাতে খড়ি হলে ভবিষ্যতে ছাত্ররাজনীতিও সুন্দর হবে।

আমি আশা করি কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি কক্সবাজার সদর -রামু আসনের ভবিষ্যত কান্ডারি ইশতিয়াক আহাম্মদ জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজপথে স্লোগান মাস্টার খ্যাত ছাত্রনেতা মোরশেদ হোসাইন তানিম কক্সবাজারে প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে এমন নেতৃত্ব তুলে আনবেন যারা জামাত শিবির কে ভয় না পেয়ে ছাত্রলীগের গান গেয়ে যাবে।